চাঙা করতে নাসায় গেলেন তাসকিন-হৃদয়রা

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অপ্রত্যাশিত হারে বেশ চাপে বাংলাদেশ দল। সিরিজ বাঁচাতে দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই শান্তদের সামনে। এই ম্যাচের আগে হিউস্টনে নাসা সেন্টারে ঘুরতে গেলেন জাতীয় দলের ক্রিকেটারদের একাংশ।
মূলত প্রথম ম্যাচের হারের চাপ থেকে মুক্ত করতে ক্রিকেটারদের ঘুরতে নিয়ে যাওয়া হয় বলে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়। হিউস্টনে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসায় ঘুরতে গিয়েছিলেন ক্রিকেটাররা। যেখানে হাজারো ব্যর্থতার পর অবিশ্বাস্য এক আবিষ্কারের জন্ম হয়, কঠোর পরিশ্রমের মধ্য দিয়েই অসাধ্যকে সাধন করার চেষ্টা করা হয়।
মহাকাশ নিয়ে গবেষণা করা সংস্থায় ঘুরে দেখার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত দলের কম্পিউটার বিশ্লেষক মহসিন শেখ। নিজের ফেসবুক অ্যাকাউন্টে বেশ কিছু ছবিও তিনি পোস্ট করেছেন। মহসিন ফেসবুকে লিখেছেন, ‘নাসায় ঘুরতে যাওয়ার সুযোগ পাওয়াটা দারুণ। কিছু ব্যর্থতা আপনাকে সংযত এবং অনুপ্রেরণা দিতে শেখাবে।’
প্রথম ম্যাচে ৫ উইকেটের হারের পর আজ বৃহস্পতিবার রাত ৯ টায় সিরিজ বাঁচাতে মাঠে নামবে শান্তরা। যুক্তরাষ্ট্রের হিউস্টনে অনুষ্ঠিত হবে এ ম্যাচটি। এই অনুপ্রেরণা নিয়ে কতটা সুফল বয়ে আনতে পারেন ক্রিকেটাররা, সেটা তো সময়ই বলে দেবে।

Leave a Reply