১২৫ টাকার মশারোধক মলম ৫০০ টাকা বিক্রি, ছদ্মবেশে অভিযান

মশার কামড় থেকে বাঁচার জন্য ব্যবহৃত মলম ওডোমস এর কেনার দাম পড়েছে ১২৫ টাকা। আর সেটি জায়গা বেধে বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত। খবর পেয়ে রাজধানীর কলাবাগানে কয়েকটি ফার্মেসিতে অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

ক্রেতা সেজে পণ্যটি তারা কিনতে গেলে দোকানী অতিরিক্ত মূল্য চান। তাদের ইচ্ছামত নির্ধারণ করা মূল্যে কিনে নেন মলমটি। এরপরই পুলিশসহ অভিযান চালানো হয়। এসময় দেশ ফার্মেসি, সুইস ফার্মেসি ও মাই ফার্মেসিতে ওষুধটি বেশি দামে বিক্রির প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলো সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

আজ রোববারের ঘটনা এটি। ভোক্তা অধিকারের উপ পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ অভিযানে অংশ নেন সহকারী পরিচালক আফরোজা রহমান, আব্দুল জব্বার মন্ডলসহ অন্য কর্মকর্তারা।

এ বিষয়ে জানতে চাইলে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা তিনটি ফার্মেসিতে বেশি দামে ওডোমস বিক্রি হতে দেখেছি। ১২৫ টাকায় ওডোমস কেউ কেউ ৩০০ থেকে ৫০০ টাকায়ও বিক্রি করছেন। এটা তো হতে পারে না। এছাড়া আমরা যখন ক্রেতা সেজে ওষুধ কিনেছি তখন ফার্মেসিগুলো আমাদের কোনো রসিদও দেয়নি। এটাও একটি অপরাধ। দেশে একটি সমস্যা তৈরি হলেই কিছু ব্যবসায়ী পণ্যের দাম বাড়িয়ে দেন। এটা তো মানা যায় না। আপাতত ফার্মেসিগুলো বন্ধ করেছি। সোমবার ফার্মেসিগুলোর মালিকদের অফিসে ডেকেছি। জরিমানা তো হবেই, সঙ্গে এদের বিরুদ্ধে আর কী ব্যবস্থা নেওয়া যায় তা সিদ্ধান্ত হবে।

Leave a Reply