খালেদা জিয়া ন্যূনতম ন্যায় বিচার পাচ্ছে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীতে কোনো স্বৈরাচার সরকারই দীর্ঘ সময় টিকে থাকতে পারেনি। চিরস্থায়ী হয়নি। আওয়ামী লীগও পারবে না। 
রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ড্যাব আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, অনির্বাচিত সরকার যারা আছেন, যারা ভোটে নির্বাচিত হয়নি, গায়ের জোরে বন্দুকের জোরে যারা বসে আছেন তাদের কাছে পরিষ্কার করে বলতে চাই, সময় শেষ হওয়ার আগেই এই সংসদ বাতিল করুন। এই নির্বাচন বাতিল করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের জনগণ জানে কিভাবে এই ধরনের সরকারকে পরাজিত করতে হয়।  

দেশে কঠিন অবস্থার মধ্যে বাস করছি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ৭১ সালের স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে আমরা যে গণতান্ত্রিক সমাজের স্বপ্ন দেখেছিল সে স্বপ্নটা পুরোপুরি ভেঙে গেছে। ৯০ সালে পুনরায় হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলাম সেটাকেও কেড়ে নেওয়া হয়েছে। এখন একটি ভয়াবহ রকমের দানবীয় শক্তি যারা গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা আমাদের ওপরে চেপে বসেছে।

খালেদা জিয়া ন্যূনতম ন্যায় বিচার পাচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, বিচার ব্যবস্থাকে পুরোপুরিভাবে এই অপশক্তি নিয়ন্ত্রণ করছে। এক এগারোর মূল মিশনটাই ছিল বাংলাদেশকে বিরাজনীতিকরণ করা। এখানে কোনো রাজনীতি থাকবে না, রাজনৈতিক শক্তিগুলোকে ধ্বংস করে দেওয়া হবে। সেই ধারাবাহিকতায় আজকে আওয়ামী লীগের সরকার সেটা বাস্তবায়ন করছে।

Leave a Reply