গরু বিক্রির ২৮ লাখ টাকা ছিনতাই

গাড়ি আমার উপর তুলে দেন। আমি বাঁচতে চাই না গো। আল্লাহ আল্লাহ। আমারে আপনারা মাইরা ফালান। ও মা গো আল্লাহ রে।

রাজধানীর তেজগাঁও কলোনী বাজার গরুর হাটের দৃশ্য এটি। রবিবার (১১ আগস্ট) বেলা পৌনে ১২টায় হাটের হাসিল ঘরের সামনে রাস্তায় গড়িয়ে গড়িয়ে এভাবে কাঁদছেন এক গরু ব্যবসায়ী। ছিনতাইকারীরা তার ২৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে।

জানা যায়, ওই ব্যক্তি একজন গরু ব্যবসায়ী। হাটে ১৮টি গরু নিয়ে এসেছেন তিনি। এর মধ্যে বিক্রি হয় ১৬টি। গরু বিক্রির মোট ২৮ লাখ টাকা ছিনতাই হয়েছে তার।

ওই গরু ব্যবসায়ীর নাম মো. হানিফ শেখ। তিনি জানান, গ্রামের বাড়ি রাজশাহী। ধারদেনা করে কোরবানির হাটে ১৮টি গরু নিয়ে এসেছেন। ইতোমধ্যে ১৬টি গরু ২৮ লাখ টাকায় বিক্রি হয়েছে। নগদ টাকা কাছে রাখা নিরাপদ না। তাই ভেবে ছেলে এবং জামাইয়ের মাধ্যমে টাকাগুলো বাড়িতে পাঠাচ্ছিলেন তিনি।

তিনি জানান, সকাল ৮টার দিকে তার ছেলে এবং জামাইসহ তিনজন হাটের পাশে থেকে একটি সিএনজি নিয়ে গাবতলীর দিকে রওনা হন। কিন্তু পথেই ঘটে ছিনতাইয়ের ঘটনা।

ছিনতাইয়ের ঘটনার শিকার ওই সিএনজিতে থাকা বাচ্চু শেখ বলেন, ২৮ লাখ টাকা নিয়ে তারা তিনজন একটি সিএনজিতে করে গাবতলী যাচ্ছিলেন। কিন্তু আসাদ গেট এলাকায় যাওয়ার পরে হঠাৎ চালক সিএনজি থামিয়ে দিয়ে বলেন ইঞ্জিনে সমস্যা। এই বলে চালক সিএনজি থামিয়ে নামেন। সঙ্গে সঙ্গেই দুইজন লোক এসে বলে তোরা ছিনতাইকারী। সিএনজি থেকে নেমে আয়। এমন কথা শুনে তারা নিজেদের গরু ব্যবসায়ী পরিচয় দেয়।

বাচ্চু শেখ জানান, তবুও কথা না শুনে চেক করার নামে সিএনজি থেকে নামায়। এরপর একটি স্থানে নিয়ে তারা নানা প্রশ্ন করা শুরু করে। ইতোমধ্যে সিএনজিচালক টাকার ব্যাগসহ লাপাত্তা হয়েছে যায়। পরে তারা চিৎকার শুরু করলে উপস্থিত লোকজন দ্রুত সেখানে থেকে সটকে পড়েন।

ভুক্তভোগী হানিফ শেখ জানান, ঘটনার পরে তারা দ্রুত বিষয়টি পুলিশকে জানায়। পরে হাটের পুলিশ সদস্যদের পরামর্শে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন তার ছেলে।

মোহাম্মাদপুর থানার পরিদর্শক শরিফুল ইসলাম বলেন, ‘ঘটনাটি তদন্ত হচ্ছে। তদন্ত টিম মাঠে নেমেছে।’

Leave a Reply