বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদেই সিরিজ বোমা হামলা : কাদের

১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। 
আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপি সিরিজ বোমা হামলার ভয়াবহ স্মৃতি স্মরণে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে’র আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

 
২০০৫ সালের ১৭ আগস্ট মুন্সিগঞ্জ জেলা ছাড়া রাজধানী ঢাকাসহ সারাদেশে একযোগে ৩৫০টি স্থানে বোমার বিস্ফোরণ ঘটায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। দেশ কাঁপানো সেই হামলায় এক শিশুসহ দুইজন নিহত হন, আহত হন দুই শতাধিক মানুষ। ওই সিরিজ বোমা হামলার ভয়াবহ স্মৃতি স্মরণে আলোচনারসভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে অংশ নিয়ে দলটির কেন্দ্রীয় নেতারা এ ঘটনার জন্য তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারকে দায়ী করেন। ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো চলছে। 


বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতি, ধ্বংসাত্বক রাজনীতি, খুনের রাজনীতি, হত্যার রাজনীতি, সন্ত্রাসের রাজনীতি, জঙ্গিবাদ পৃষ্ঠপোষকতার রাজনীতি বাংলাদেশে ১৭ আগস্ট আপনারাই শুরু করেছিলেন। ওবায়দুল কাদের আরো বলেন, দুর্ভাগ্যের জন্য, বেগম জিয়ার জন্য আন্দোলন হয়নি, এ ধরনের কথা এ ধরণের বুলি, ফাঁকা কথা, এ ধরনের অবাস্তব বক্তব্য তারাই দিতে পারে ,যাদের রাজনীতি, যাদের আন্দোলন  ভুলের চোরা বালিতে আটকে পড়েছে।

Leave a Reply