বিএনপি বিমানের কল্যাণে কাজ করেনিঃ প্রধানমন্ত্রী

বিমান স্বাধীনতার প্রতীক আজ যে গাংচিলটি উদ্বোধন করলাম তা রক্ষণাবেক্ষণের দায়িত্ব এর সঙ্গে সংশ্লিষ্ট সকলের বলে জানিয়েছেন শেখ হাসিনা। সময় টিভি ১২:০০
বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর কেউই বিমানের সঠিক কল্যাণে কাজ করেনি, ২৯ বছর দেশের শাষন যারা করেছে তারা দেশের কথা ভাবেনি। তারা আমাদের স্বাধীনতায় বিশ^াসী ছিলো না। একমাত্র আওয়ামী লীগ যখন দেশ শাসনের ভার পায় দেশের মানুষ কিছু পায়। কারণ আমরা জাতির পিতার আদর্শ নিয়ে কাজ করছি ক্ষুধা দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার।

তিনি বলেন, আমাদের সরকার যখনই ক্ষমতায় আসে, তখনই দেশের মানুষের কল্যাণে কাজ করে। এর আগে আমাদের প্রথম শাসন আমলে সিলেট ও চট্টগ্রামে আন্তজার্তিক মানের বিমান বন্দর করছি।
এবার কক্সবাজারে একটি আন্তজার্তিক মানের বিমানবন্দর করছি। যেহেতু বৃহত্তর সি-বিচ আছে। তাই পর্যটনের কথা বিবেচনা করে কক্সবাজারের বিমান বন্দরকে আন্তজার্তিকমানের করার পরিকল্পনা আছে।

২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ গাংচিল ড্রিমলাইনারটি অন্য বিমানের তুলনায় শতাংশ জ্বালানি-সাশ্রয়ী করে তৈরি করা হয়েছে। এটি ঘণ্টায় গড়ে ৬৫০ মাইল বেগে বিরতিহীনভাবে ১৬ ঘণ্টা উড়তে সক্ষম।
অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার সমদ্রপৃষ্ঠ থেকে ৪৩ হাজার ফুট দিয়ে উড়ে যাওয়ার সময়ও ওয়াইফাই সুবিধা পাবেন যাত্রীরা। যাত্রীরা ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন এবং বিশ্বের যে কোনো প্রান্তের বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের সঙ্গে যুক্ত হতে পারবেন।

উদ্বোধনের পর বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘গাংচিল’ একই দিন বিকাল পাঁচটায় এর প্রথম ফ্লাইটে দুবাই যাবে। সম্পাদনায়: রেজাউল আহসান ও রাশিদ

Leave a Reply