খালেদার মুক্তির দাবিতে মাঠে বিএনপি

খালেদা জিয়ার মুক্তিসহ সকল নির্যাতিত নারী-শিশুর অধিকার আদায়ে নতুন সংগঠন করে মাঠে নামছে বিএনপি। নারী ও শিশু অধিকার ফোরাম নামে নতুন এ সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে দলটির নেতারা অভিযোগ করেন, ক্ষমতাসীনদের প্রশ্রয়ে দেশে নারী ও শিশু নির্যাতন দিন দিন বেড়েই চলছে। এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ-মিছিল করেছে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম। 

দুর্নীতির মামলায় দেড় বছরেরও বেশি সময় কারাগার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি শুধু ঘরোয়া প্রতিবাদ আর মানববন্ধনেই সীমাবন্ধ। 

এরই ধারবাহিকতায় খালেদা জিয়ার মুক্তির দাবিসহ নারী ও শিশু অধিকার আদায়ে বিকল্প ব্যানারে আন্দোলন চালিয়ে যেতে, আত্মপ্রকাশ নারী ও শিশু অধিকার ফোরামের।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দাবি করেন, সরকারের দমন-নিপিড়নে অতিষ্ট দেশবাসী। সবার অধিকার আদায়ে কাজ করবে নতুন সংগঠন। 

নারীর প্রতি সহিংসতা বন্ধে সামাজিক সচেতনতা বাড়ানোর তাগিদও দেন সংগঠনটির নেতারা। 

এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম। সংক্ষিপ্ত সমাবেশে নেতারা অভিযোগ করেন, রাজনৈতিক কারণে জেলে রাখা হয়েছে বিএনপি প্রধানকে।

Leave a Reply