পুরুষদের নির্যাতন করছে নারীরা: হিরো আলম

ঢাকা- এবার পুরুষ নির্যাতন বিরোধী মানববন্ধনে অংশ নিলেন আলোচিত মডেল-অভিনেতা হিরো আলম।

শনিবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে ‘পরিবারে পুরুষের ভূমিকা কম নয়, তবু পুরুষ কেন অবহেলিত’ শীর্ষক ব্যানারে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের উদ্যোগে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

হিরো আলম বলেন, পুরুষ নির্যাতনের একটি শক্ত আইন চাই। ঘরে ঘরে পুরুষেরা নির্যাতনের শিকার হচ্ছে। নারী নির্যাতন আইনের অপব্যবহার করে পুরুষদের নানাভাবে নির্যাতন করছে নারীরা।

তিনি বলেন, নারীরা যে কোন কিছু করলে পুলিশ প্রশাসন তাদের পক্ষ নেয়, আমরা কি প্রকৃত দোষী কি দোষী না তা দেখেনো। নারীরা ডিভোর্স হয়ে যাবার পর আমাদের বিরুদ্ধে যৌতুকের মামলা করে। নারীরা অনেক জায়গায় আমাদের ব্ল্যাকমেইল করতেছে শুধু বলে আমরা নির্যাতন করি।

তিনি বলেন, নারী নির্যাতনের অধিকাংশ মামলাই মিথ্যার আশ্রয় নিয়ে করা হয়। আমি মনে করি, মামলাগুলো পুরুষদের হয়রানি করার জন্যই করা। আমরা নারী নির্যাতন আইনের সংশোধন চাই, এজন্যই এই মানববন্ধনে অংশ নিয়েছি।

সংগঠনটির মহাসচিব প্রকৌশলী ফারুক শাজেদ বলেন, বাংলাদেশ মেন’স রাইটস এর ২য় প্রধান দাবি হলো- নারী নির্যাতন আইনের সংশোধন করা। কারণ, এই আইনের কারণে অনেকে মিথ্যা মামলায় জর্জরিত হতে হয় পুরুষদের।

কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ খাইরুল আলমের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- তাইফুর রহমান (আহ্বায়ক), আল-আমিন (যুগ্ম আহ্বায়ক), ডা. মহিউদ্দিন খোকন, কণ্ঠশিল্পী নজরুল ইসলাম দয়া, লিটন গাজী, সদস্য সচিব মাজেদ ইবনে আজাদ, লিটন গাজী, মাজেদ ইবনে আজাদ, কেন্দীয় কমিটির সদস্য মো: আনোয়ার হোসেন প্রমুখ।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে যৌতুক ও নির্যাতনের অভিযোগ এনে হিরো আলমের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করেন তার স্ত্রী সাদিয়া বেগম সুমির বাবা সাইফুল ইসলাম খোকন। অভিযোগের ভিত্তিতে ওইদিন রাতেই বগুড়া সদর থানায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। শ্বশুরের দায়ের করা মামলায় ক’দিন হাজতেও থাকতে হয়েছে আলোচিত এই মডেল-অভিনেতাকে।

Leave a Reply