স্টার বন্ড’ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য আটক

বয়সে কিশোর, কিন্তু চুলের স্টাইল কিংবা অভিব্যক্তি সবই আক্রমনাত্নক। গ্যাং তৈরি করে ছিনতাই, চাঁদাবাজি কিংবা প্রতিপক্ষের সঙ্গে খুনোখুনি তাদের কাছে তুচ্ছ ব্যাপার। গতরাতে রাজধানীর রায়েরবাজারের বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অভিযান চালিয়ে ‘স্টার বন্ড’ নামের একটি কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। প্রত্যেককে এক বছর কোরে কারাদণ্ড দিয়ে র‌্যাবের ভ্রাম্যমান আদালত জানিয়েছে, শহরজুড়ে ছড়িয়ে পরা এ গ্যাং কালচার নির্মূলে সবার্ত্নক তৎপরতা চালানো হবে।

চলছে খুনোখুনির মহড়া। র‌্যাব বলছে, রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এলাকা ঘিরে গড়ে ওঠা কিশোর অপরাধী গ্রুপটির নাম ‘স্টার বন্ড’। এক বছর আগে প্রতিপক্ষ আরেক কিশোর গ্রুপের হাতে তাদের এক সদস্য খুন হয়।

ঐ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার ফের সশস্ত্র অবস্থায় রায়েরবাজার এলাকায় মহড়া দেয় তারা। সাদা পোশাকে র‌্যাবের এক সদস্য তাদের বাঁধা দিতে চাইলে তার ওপরও হামলা চালায় এরা।

শনিবার দিনভর অভিযান চালিয়ে ছুরি, চাপাতি, রড-লাঠিসহ এ গ্রুপের ১৭ সদস্যকে আটক করা হয়। এসব কিশোর অপরাধীরা দিনের আলোতে বেপোরোয়া, রাতে মাদক চোরাকারবারি, ছিনতাইকারী বলছে র‌্যাব।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘এই এলাকায় যত ছিনতাই হয়, বা মাদক ব্যবসা হয় এর সঙ্গে এই কিশোর গ্যাং গুলো জড়িত। এই গ্যাংদের নিয়ন্ত্রণ করা না গেলে ছিনতাইও নিয়ন্ত্রণ করা যাবে না, মাদকও নিয়ন্ত্রণ করা যাবে না।’

তবে কথিত ‘স্টার বন্ড’ গ্রুপের প্রধান সানাকে এখনও গ্রেপ্তার করা যায়নি। এছাড়া এখনও ধরা ছোয়ার বাইরে ‘স্টার বন্ড’ গ্রুপের প্রতিপক্ষ কিশোর গ্রুপ ‘মোল্লা রাব্বি গ্রুপ’। র‌্যাব বলছে, বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

আটক ১৭ জনকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সাজা কার্যকর করতে এদেরকে পাঠানো হবে গাজীপুরের কিশোর সংশোধনকেন্দ্রে।

Leave a Reply