কাজ না করেই প্রকল্পের টাকা উত্তোলন বিএনপি এর নেতার

বরগুনার তালতলীতে কাজ না করেই টেস্ট রিলিফ প্রকল্পের গ্রামীণ রাস্তা সংস্কারের টাকা উত্তোলন করে নিয়েছেন ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য। ঘটনাস্থল পরিদর্শন না করে ও এ টাকা উত্তোলনে সহযোগিতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা।

জানা যায়, উপজেলার বড়বগী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জয়নাল মৃধা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ২০১৯-২০ অর্থবছরে টেস্ট রিলিফ প্রকল্পের অধীনে সিরাজ আকনের বাড়ি থেকে হাবিবের বাড়ি পর্যন্ত গ্রামীণ মাটির রাস্তা সংস্কারের জন্য ৪৪ হাজার ৩ শত টাকা বরাদ্দ দেওয়া হয়। এ টাকা উত্তোলন করা হলেও সরেজমিনে কোনো ধরনের কাজ করেননি ইউপি সদস্য জয়নাল। ঘটনাস্থল পরিদর্শন না করে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রুনু বেগম নিজ ক্ষমতা বলে প্রকল্পের প্রথম কিস্তির টাকা দেওয়ার পরে সর্বশেষ গত বছরের ২৮ ডিসেম্বর ২য় কিস্তির চেক ইসু করেন।

রোববার (৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে টেস্ট রিলিফ প্রকল্পের অধীনে সিরাজ আকনের বাড়ি থেকে হাবিবের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা সংস্কারের কাজ দেখতে গেলে গ্রামীণ এই রাস্তায় কোথায় কোনো ধরনের মাটির কাজ হয়নি। এলাকার কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায় এই রাস্তায় তিন বছর আগে সংস্কার হয়েছে। এরপরে আর কেউ সংস্কার করেনি।  

বড়বগী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জয়নাল মৃধা বলেন, আপনাদের সঙ্গে সরাসরি কথা বলবো।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রুনু বেগম টেস্ট রিলিফ প্রকল্পের গ্রামীণ রাস্তা সংস্কারের বরাদ্দের সম্পূর্ণ কাজের টাকার চেক দেওয়া কথা স্বীকার করে বলেন, চেক যখন দেওয়া হয়েছে তখন পানি ছিলো রাস্তার পাশে তাই মাটি পায়নি। এখন কাজ করবে।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হবে। কাজ না করলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. লুৎফর রহমান বলেন, কাজ না করে কেন চেক দেওয়া হলো তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১

Leave a Reply